পশ্চিমবঙ্গে প্রাইমারি ও এসএসসি তে ৯০ হাজার নিয়োগ করার আস্সাস- West Bengal Primary TET News-SSC Recruitment-2022.

পশ্চিমবঙ্গে প্রাইমারি ও এসএসসি তে ৯০ হাজার নিয়োগ করার আস্সাস- West Bengal Primary TET News-SSC Recruitment-2022.

West Bengal Primary TET News-SSC Recruitment-2022.

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের তরফ থেকে অবশেষে বড় একটি ঘোষণা করা হলো যার ফলে শিক্ষক নিয়োগ নিয়ে যে জল্পনা চলছিল এবং বেশ কিছুদিন ধরে প্রাইমারিতে নিয়োগের ও হাই স্কুলের নিয়োগের তোলপাড় শুরু হয়ে গিয়েছিল অবশেষে সেই নিয়োগের বাস্তবতা প্রমাণিত হলো এবং জানা গিয়েছে খুব দ্রুতই এই নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণও করে দেওয়া হবে বলা হয়েছে প্রাথমিক এবং এসএসসি (West Bengal Primary TET & SSC ) শিক্ষা দপ্তরের তরফ থেকে।

Join Our WhatsApp Group Click here
Join Our Telegram Group Click here
Join Our Facebook Page Click here

রাজ্যে একের পর এক শিক্ষক নিয়োগ নিয়ে মামলা চলছে কোর্টে এবং এরই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই শিক্ষক নিয়োগ নিয়ে ঘোষণা দিয়েছেন। এদিকে রাজ্য সরকার অস্বস্তিতে রয়েছে একের পর এক সিবিআই তদন্ত ও নিয়োগ সংক্রান্ত তদন্তের ব্যাপারে। অনেকের ধারণায় এইসব দিক থেকে নজর ঘোরানোর জন্যই এই বিরাট নিয়োগের ঘোষণা করা হয়েছে।যাই হোক যেই পরিপ্রেক্ষিতেই ঘোষণা করা হোক রাজ্যে খুব দ্রুতই শিক্ষক নিয়োগ করা হচ্ছে এবং বিরাট সংখ্যক প্রশিক্ষণের মাধ্যমে সরাসরি ৩০ হাজার চাকরিপ্রার্থীরা চাকরি পাবে অর্থাৎ সর্বমোট রাজ্যের লক্ষাধিক কর্মী নিয়োগ করা হবে আগামী কিছুদিনের মধ্যেই।

এদিন শিক্ষারত্ন সম্মান প্রদান অনুষ্ঠানের মঞ্চ থেকে মূখ্যমন্ত্রী জানান, এর মধ্যেও মোট প্রায় 2.5 লক্ষ টিচিং স্টাফ ও নন টিচিং স্টাফ নিয়োগ করা হয়েছে। আরও জানানো হয়েছে, এছাড়াও বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ হয়েছে প্রায় 10 হাজার। তবে শুধু সেই নিয়োগ নয়। তিনি আরও জানান, রাজ্যে আগামীতে প্রায় 90 হাজার শূন্যপদ তৈরি রয়েছে যা শীঘ্রই পূরণ হতে চলেছে। 

এদিন তিনি আরও জানান যে, স্কিল ডিপার্টমেন্টের মাধ্যমে ছেলেমেয়েদের হাতে কলমে কাজের প্রশিক্ষণ দিয়ে এমন ভাবে তৈরি করা হচ্ছে যাতে তারা তাদের স্কিলে দক্ষ হয়ে উঠে। পরবর্তীতে বিভিন্ন কোম্পানির প্রয়োজন মতো সেই ছেলেমেয়েদের নিয়োগ করা হয়ে থাকে। এর জন্য রাজ্য সরকার কর্তৃক পোর্টাল খোলা হয়েছে।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *